মোঃ তাহেরুল ইসলাম ,ডোমার নীলফামারী প্রতিনিধি:নীলফামারীর ডোমার উপজেলায় টানা দুই দিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এতে আমন ধানের ব্যাপক ক্ষতির আশঙ্কা রয়েছে। বুধবার (২০ শে অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, অনেক কৃষকের জমির আমন ধান জমিতে শুয়ে গেছে। আরো দেখা গেছে আধাপাকা আমন ধানও মাটিতে নুয়ে পড়েছে।

কৃষক মো.মশিউর রহমানের সাথে কথা হলে তিনি বলেন যে আমার ছয় বিঘা জমিতে আমি আমন ধান রোপন করেছি অনেক কষ্ট করে কিন্ত থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর দমকা হাওয়া হওয়াতে আমার দুই বিঘা জমির আমন ধানের গাছ জমিতে শুয়ে গেছে জানি না কী হবে।

কৃষক সাগিনের সাথে কথা হলে তিনি বলেন আমি দুই বিঘা জমি মানুষে কাজ থেকে বর্গা নিয়েছি সেই জমিতে আমন ধান লাগিয়েছি টানা দুই দিন ধরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিতে আমার এক বিঘা জমির আমন ধান গাছ শুয়ে গেছে যানি না কী হবে। আর এ দিকে থেমে থেমে বৃষ্টি হওয়ায় মানুষের স্বাভাবিক জীবনযাপনেও বাধা সৃষ্টি হচ্ছে। আর গবাদি পশুকে নিয়েও মানুষেরা দুচিন্তায় রয়েছে। উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আনিছুজ্জামান জানান, বৃষ্টি চলমান টানা দুই দিন বৃষ্টি হওয়াতে অনেক আমন ধানের গাছ পড়ে গিয়ে পানিতে ঢুগে গেছে এতে একটি ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। কিন্ত কি পরিমান ক্ষতি হবে বৃষ্টি না কমা পযন্ত বঝা যাবে না।